আজও দেশে গণতন্ত্র বিকশিত হয়নি: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ১২-০৪-২০১৮, সময়: ১২:৫০ |
Share This

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমাদের দেশে গণতন্ত্র সৃষ্টি হয়েছে ১৯৭৩ সালে। কিন্তু আজও আমাদের গণতন্ত্র বিকশিত হয়নি। সুশান তো পরে, আগে গণতন্ত্র-পরে সুশাসন। আজ বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গার জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদ্যালয়ের নতুন তিন তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বিএনপি নির্বাচনে না এসে নির্বিচারে মানুষ হত্যায় লিপ্ত থাকে। বিএনপি কোন সময় দেশের জন্য কাজ করেনি। তারা শুধু নিজেদের পকেট ভারি করার জন্য কাজ করে। তারা যদি দেশের জন্য কাজ করত, তাহলে তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল। কিন্তু কোন উন্নয়ন করেনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে দিন-রাত পরিশ্রম করে চলেছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন- এদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি। স্বাধীনতা পেলেও আজও আমাদের অর্থনৈতিক মুক্তি আসেনি। যারা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও জাতির পিতাকে স্বীকার করে না, তাদের দেশের প্রতি কোন মমত্ববোধ নেই। তাদের দিয়ে এদেশের উন্নয়ন হবে না। আমরা চাই- সবাইকে নিয়ে দেশকে এগিয়ে নিতে।

অর্থনীতিবিদ ও জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে