ওয়াশিংটনে বৈশাখী মেলা

প্রকাশিত: ১৫-০৪-২০১৮, সময়: ১২:৪৯ |
Share This

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের পোটম্যাক নদীর তীরে অবস্থিত আর্লিংটনের গেটওয়ে পার্কের সবুজ শ্যামল ছায়ায় অনুষ্ঠিত হল বৈশাখী মেলা ১৪২৫। লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ ও সারা তান্নীর উপস্থাপনায় মেলায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতবাসের ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ।

অতিথি হিসেবে আরও ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদশে রাষ্ট্রদূতের স্ত্রী মিসেস ইয়াসমিন জিয়াউদ্দীন, ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, আর্লিংটন কাউন্টি বোর্ড সুপারভাইজার কেইট ক্রিস্টাল, কংগ্রেস প্রার্থী এলিশন ফ্রাইডম্যান, কংগ্রেস প্রার্থী জাসমিন মোয়াদ, ও মুসলিম ককাস অব আমেরিকার প্রতিষ্ঠাতা সভাপতি গাজালা সালাম।

বিকাল সাড়ে ৩টার সময় সম্মিলিত কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ গানটি পরিবেশনার মধ্যে দিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসীরা স্বাগত জানান বৈশাখকে। অনুষ্ঠানে একক সঙ্গীত দলীয় সঙ্গীত ও নৃত্যে অংশ নেয় শান্তনু বড়ুয়া, এরিকা, বৃষ্টি, জাফর বাউল (মেট্র), শিল্পী রোজারীও, পিটার, সান্দ্রা, মনিষা, রিতা, শেরিল, সামান্তা, এলিজাবেথ, সারা, রাফি, দিপ্তী, উৎপল বড়ুয়া, বনানী চৌধুরী, অংকিতা, অবন্তি, সুষ্মিতা ও অতশী। অনুষ্ঠানের শব্দ নিয়ন্ত্রণ শিশির, কিবোর্ড সৌমি, ড্রাম ক্যানী, গীটার তুর্ঘ, তবলা আশীষ, বেইজ নাফিস ও রাফি, এবং অক্টোপ্যাড প্রান্তীক। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবু রুমি, শামসুন পারভিন, আকতার হোসাইন, ও ফাহমিদা শম্পা।

অনুষ্ঠানে পরিবেশন করেন নিউইয়র্ক থেকে আগত শফিক ঢোলকীয়, কলকাতা থেকে আগত শিল্পী প্রিয়ংকদা ব্যানার্জী এবং বাংলাদেশ থেকে আগত বাউল শিল্পী নাসিমা দেওয়ান।

অনুষ্ঠানে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য অ্যান্থনী পিয়ুষ গোমেজ, সুবীর কাষ্মির পেরেরা, ফকির সেলিম, রাজিব বড়ুয়া, বিপ্লব দত্ত, কচি খান, বনানী চৌধুরী, শিল্পী রোজারীও, করিম সালাউদ্দীন ও মোস্তফা হোসাইন মুকুলকে সম্মাননা জানানো হয়। এছাড়াও বিশেষ সম্মাননা দেয়া হয় শামসুন পারভিন ও ফাহমিদা হোসাইনকে। এ সময় মেলার আয়োজক ‘ফ্রেন্ডস এন্ড ফ্যামেলি’র দুই কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন উপস্থিত ছিলেন।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে