নোবিপ্রবিতে কর্পোরেট কার্নিভাল অনুষ্ঠিত

প্রকাশিত: ২২-০৪-২০১৮, সময়: ১৩:৩২ |
Share This
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন অনুষদ ও এনএসটিইউ বিজনেস ক্লাবের উদ্যোগে কর্পোরেট কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিশ্ববিদ্যালয়ের হাজি মো. ইদ্রিস অডিটোরিয়ামে দিনব্যাপী ‘কর্পোরেট কার্নিভাল ২০১৮, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম অহিদুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন উপ-উপচার্য ড. মো: আবুল হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুমিনুল হক।
অনুষ্ঠানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের শুধুমাত্র শ্রেণিকক্ষ কিংবা ক্যাম্পাসের জ্ঞান দিয়ে নয় বরং যোগ্য নেতৃত্ব, প্রশাসনিক ও সাংগঠনিক ক্ষমতা অর্জন এবং সংস্কৃতি চর্চার মধ্য দিয়েই কর্পোরেট দুনিয়ায় প্রবেশ করতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি আরো বলেন, ব্যবসায় প্রশাসনের প্রত্যেক স্নাতকের আজকের প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হলে নেতৃত্বের গুণাবলি অর্জন করতে হবে। না হলে তারা সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কোনো ভূমিকা রাখতে পারবে না।
নোবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মো. মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন, এ.টি হক লিমিটেডের বিপণন বিভাগের প্রধান দেবাশিষ শিকদার,এ সময় তিনি নতুনদের ব্যান্ড ম্যানেজমেন্ট সেক্টরে আসলে কিভাবে ক্যারিয়ার গঠন করবে, বাংলাদেশে বর্তমান এসেক্টরের  কি অবস্থা, এখানে আসলে কি কি করতে হবে তিনি শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এছাড়াও বাংলাদেশে স্বনামধন্য হক গ্রুপের জনপ্রিয় প্রোডাক্ট মি. কুকির সফলতার গল্প তুলে ধরেন।
এছাড়াও উপস্থিত ছিলেন,
আইল্যান্ড সিকিউরিটিসি এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম, হাঙ্গার প্লাস লিমিটেডের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান সৈয়্যদ আমির উল্লাহ, ডায়মন্ড সিমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার আবদুর রহিম প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা ব্যবসায় প্রশাসন থেকে পাস করে উচ্চশিক্ষিত স্নাতকরা কিভাবে রাষ্ট্র কাঠামোয় ও বেসরকারি চাকরির বাজারে প্রতিযোগিতায় টিকে থাকবে সে বিষয়ে আলোচনা করেন।
বক্তারা বলেন, একাউন্টিং, মার্কেটিং ও ফিনান্স বিষয় পড়ে নিজেকে সত্যিকারের একজন দক্ষ ও যোগ্য ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে পারলেই তরুণ প্রজন্ম বিশ্ববাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে সক্ষম হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবসায প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক সুবর্ণা বিশ্বাস।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে