পঞ্চম গোল্ডেন শু’র পথে মেসি

প্রকাশিত: ১১-০৫-২০১৮, সময়: ০৯:৫৫ |
Share This

দুর্দান্ত ফর্মে আছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। আর তারই জের ধরে ইউরোপীয় লিগে সর্বোচ্চ গোলদাতা হিসেবে পঞ্চমবারের মতো গোল্ডেন শু পেতে যাচ্ছেন তিনি।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে ভিলারিয়ালের বিপক্ষে একটি গোল করে গোল্ডেন শু জয়ের সবচেয়ে বড় দাবিদার এখন মেসি। ভিলারিয়ালের বিপক্ষে ৫-১ গোলে জেতা ম্যাচে এক গোল করে চলতি মৌসুমে স্প্যানিশ লিগে মোট ৩৪ গোল হলো বার্সা তারকার।

লা লিগার সর্বোচ্চ গোলদাতা মেসির ‘পিচিচি ট্রফি’ জয় আগেই নিশ্চিত হয়ে গেছে। দ্বিতীয় স্থানে থাকা এল ক্লাসিকোয় ইনজুরিতে পড়া রোনালদোর গোল মাত্র ২৫। চলতি লা লিগায় রোনালদোর ফেরার সম্ভাবনা না থাকায় ‘পিচিচি ট্রফি’ নিয়ে আর কোনো সংশয়ের অবকাশ নেই।

ইউরোপীয় গোল্ডেন শু জয়ের তালিকায় মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বি লিভারপুলের মিসরীয় তারকা মোহামেদ সালাহর গোল ৩১টি। প্রিমিয়ার লিগে আর মাত্র এক ম্যাচ খেলার সুযোগ আছে সালাহর। অন্যদিকে মেসির হাতে আছে আরও ২ ম্যাচ।

তালিকায় তৃতীয় স্থানে আছেন বায়ার্ন মিউনিখের তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডস্কির গোলসংখ্যা ২৯। তার হাতেও আছে মাত্র ১ ম্যাচ। সমান গোল নিয়ে চার নম্বরে আছেন লাৎসিও তারকা চিরো ইমোবিল। তবে তার হাতে আছে আরও দুই ম্যাচ।

Comments

comments

Leave a comment

উপরে