সারা দেশের মানুষ একটা শ্বাসরুদ্ধকর অবস্থায় আছে

প্রকাশিত: ১১-০৬-২০১৮, সময়: ০৫:১১ |
Share This

লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে একটি ইফতার অনুষ্ঠানে অংশ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু বিএনপি নয়, সারা দেশের মানুষ একটা শ্বাসরুদ্ধকর অবস্থায় আছে।

গতকাল রবিবার পূর্ব লন্ডনের হাইস্ট্রিট নর্থ এর দি রয়্যাল রিজেন্সি হোটেলে এ ইফতার অনুষ্ঠানে ইফতারপূর্ব আলোচনায় তিনি একথা বলেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন তারেক রহমান।

ফখরুল বলেন, দেশের ‘মাটি মানুষের নেত্রী, গণতন্ত্রের মা’ আজ কারাগারের অন্ধকার প্রকৌষ্ঠে বন্দি। এ অবস্থায় আমাদের প্রিয় নেতার (তারেক রহমান) নির্দেশনা নিতে আমি লন্ডনে এসেছি।

খালেদা জিয়ার প্রতি সরকারের অমানবিক আচরণের কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার খালেদা জিয়াকে দেশে আটকে রেখেছে একটা কারণে। আর তা হলো তারা ‘দেশনেত্রীকে’ প্রধান প্রতিপক্ষ মনে করে। তারা চাইছে নেত্রীকে কারাগারে আটকে রেখেই কিভাবে জীবনাবসান ঘটানো যায়।

তবে বর্তমান খারাপ অবস্থায়ও ভেঙে না পড়ার আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, হতাশার কোনো কারণ নেই। রাত্রির পরেই হবে নতুন সূর্যোদয়।

পরে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কবি কাজী নজরুল ইসলামের একটি করে কবিতা আবৃতি করে শুনান।

চিকিৎসার জন্য গত ৩ জুন স্ত্রী রাহাত আরা বেগমকে নিয়ে ব্যাংকক গিয়েছিলেন মির্জা ফখরুল। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে হৃদরোগের চিকিৎসা নেন তিনি।

চিকিৎসা শেষে মির্জা ফখরুল লন্ডনের উদ্দেশে যাত্রা করেন। তার স্ত্রী রাহাত আরা বেগম বৃহস্পতিবার ঢাকায় ফিরে আসেন।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় সাজার রায়ের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হলে পদাধিকার বলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এরপর বিএনপির বিভিন্ন পর্যায়ের সভায় টেলিফোনে বক্তব্য রাখছিলেন তিনি।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে