নূর চৌধুরীকে ফেরতে ট্রুডোকে প্রধানমন্ত্রীর অনুরোধ

প্রকাশিত: ১১-০৬-২০১৮, সময়: ০৫:১৬ |
Share This

রোহিঙ্গা ইস্যু এবং নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত দিতে কানাডিয়ান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার স্থানীয় সময় দুপুরে কুইবেকে হোটেল চাতিউ ফ্রন্তেনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনীকে ফেরত দিতে এ অনুরোধ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

নূর চৌধুরীকে ফেরত চেয়ে প্রধানমন্ত্রী বলেন, নূর চৌধুরী আত্মস্বীকৃত খুনী, বাংলাদেশের আদালতে তিনি সাজাপ্রাপ্ত। তিনি কানাডায় বাস করছেন। নূর চৌধুরীকে ফেরত পাঠাতে কানাডার আইনের জটিলতার কথা উল্লেখ করে জাস্টিন ট্রুডো বলেন, আমি আপনার কষ্টটা বুঝি। নূর চৌধুরীর কানাডায় কোনো সিটিজেন স্ট্যাটাস নেই। এটি কিভাবে সমাধান করা যায় কানাডা সরকারের কর্মকর্তারা এ নিয়ে কাজ করছে বলে শেখ হাসিনাকে জানান ট্রুডো।

রোহিঙ্গা সংকটে পাশে দাঁড়ানোর জন্য কানাডিয়ান সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক চুক্তির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছে। কিন্তু চুক্তি বাস্তবায়ন করতে বললে তারা নিরব থাকে। এসময় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন জাস্টিন ট্রুডো।

Comments

comments

Leave a comment

উপরে