প্রথমবার বরিশাল সিটি নির্বাচনে আগ্রহ নারীদের

প্রকাশিত: ১৩-০৬-২০১৮, সময়: ০৭:৫৫ |
Share This

প্রথমবারের মতো বরিশাল সিটি করপোরেশন(বিসিসি) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ জানিয়েছেন একাধিক নারী প্রার্থী। যদিও প্রার্থীরা নারী হিসেবে নয় নিজ নিজ দলের কর্মী হিসেবে এ প্রার্থিতা দাবি করেছেন বলে জানিয়েছেন।

আর শেষ পর্যন্ত তারা নির্বাচনী মাঠে থাকলে বিশেষ চমক বিরাজ করবে বলে আশা করছেন নগরবাসী।

সাধারণ নগরবাসীর হিসাব মতে অনেকেই নির্বাচনের আগে মেয়র-কাউন্সিলর প্রার্থী হওয়ার ঘোষণা দেন। তবে শেষ পর্যন্ত মুখের কথায় মাঠ চাঙ্গা রাখলেও নির্বাচনী মাঠে আর তাদের দেখা মেলে না। আবার অনেকে তো অতিথি পাখির মতো নির্বাচনের আগে আসেন অর্থের বিনিমিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে নির্বাচনী মাঠ চাঙ্গা করে ঘুরে বেড়ান। তবে তাদের বেশিরভাগকেই খালি হাতে ফিরে যেতে হয়, জনগণের ভোটের অভাবে। কিন্তু এবারেই মেয়র পদে একাধিক নারী প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। যারা প্রার্থী হয়ে মাঠে থাকলে ঘটে যেতে পারে যেকোনো পরিবর্তন। কারণ বরিশালে মোট ভোটারের অর্ধেকই নারী ভোটার।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী ৩০ জুলাই নির্ধারণ করা হয়েছে বিসিসি নির্বাচনের তারিখ। সবকিছু ঠিকঠাক থাকলে ওইদিন ব্যালট যুদ্ধের মধ্য দিয়ে মসনদে বসবেন ‘নগরপিতা’। এবারের সিটি নির্বাচনে এখন পর্যন্ত রাজনৈতিক দলের ব্যানারে থাকা তিন নারীর মেয়র প্রার্থী হওয়ার আগ্রহ জানিয়েছেন। এরমধ্যে সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির নেত্রী ও বরিশাল জেলা সমাজতান্ত্রিক দলের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী। তবে এর বাহিরে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নাম শোনা গেলেও তার প্রার্থিতা হওয়ার বিষয়ে এখনো চূড়ান্ত কোনো ঘোষণা দেননি তিনি।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বাংলানিউজকে বলেন, নারী-পুরুষ বিষয়টি আসলে বড় কথা নয় কথা হচ্ছে দলের প্রার্থী। যখন আমি ধানের শীষের প্রার্থী

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে