আন্দোলনরতদের ওপর হামলায় ফখরুলের নিন্দা

প্রকাশিত: ০২-০৭-২০১৮, সময়: ০৭:৪৩ |
Share This

চাকরিতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের ওপর হামলা করে গুরুতর আহত করা ও পুলিশ দিয়ে গ্রেপ্তার করানো কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি চাকরিতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সঙ্গে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত আন্দোলনকারীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎস-রূপে আত্মপ্রকাশ করেছে। সেজন্য সরকার জনগণের ভেতরের নানা শ্রেণিপেশার মানুষের পক্ষ থেকে কোনো দাবির আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না। তাদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না।

তিনি আরও বলেন, কোটা সংস্কার নিয়ে ইতোপূর্বে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি। দেশের বিবেকবান কোনও মানুষই সর্বোচ্চ পর্যায় থেকে প্রতিশ্রুতি ভঙ্গ করে এ ধরনের বিবেক বর্জিত নিষ্ঠুরতা প্রদর্শন মেনে নিতে পারে না। আন্দোলনকারীদের ওপর ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হামলা করা হচ্ছে। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে লেলিয়ে দেওয়া হয়েছে।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে