হজ ফ্লাইট: তারিখ পাল্টালেই ১০০ ডলার জরিমানা

প্রকাশিত: ১০-০৭-২০১৮, সময়: ০৭:২৬ |
Share This

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলছেন, এ বছরের হজ ফ্লাইট শুরু হচ্ছে আগামী শনিবার থেকে। সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় এবারের হজ নির্বিঘ্নে পালনের সুযোগ থাকছে। হজের প্রয়োজনীয় সব কার্যক্রম দ্রুত ও সফলতার সঙ্গে শেষ করার চেষ্টা চলছে। হজ ব্যবস্থাপনায় বিপর্যয়ের কোনো শঙ্কা নেই।

গতকাল সোমবার সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ কার্যক্রম প্রস্তুতির সর্বশেষ অগ্রগতি পর্যালোচনার জন্য জাতীয় হজ ব্যবস্থাপনা কমিটির নির্বাহী কমিটির সদস্যদের অংশগ্রহণে আন্ত মন্ত্রণালয় সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ইতিমধ্যেই সরকারি ব্যবস্থাপনার ছয় হাজার ১১৪ জন ও বিভিন্ন টিমের ২৪৬ জনের এবং বেসরকারি ব্যবস্থাপনার ১৩ হাজারেরও বেশি হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়েছে। গত বছরের চেয়ে এ বছর হজযাত্রীদের আরো সুন্দর হজ ব্যবস্থাপনা উপহার দেওয়া সম্ভব হবে।

ধর্মমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার রাজধানীর আশকোনায় হজ কার্যক্রম উদ্বোধন করবেন। প্রথম ফ্লাইট আগামী শনিবার শুরু হয়ে চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট থেকে। ২৫ সেপ্টেম্বর শেষ ফ্লাইট ঢাকায় ফিরবে।

তারিখ পরিবর্তন করলেই ১০০ ডলার জরিমানা : কোনো হজযাত্রী টিকিট কেনার পর যাত্রার তারিখ পরিবর্তন করতে চাইলে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ১০০ ইউএস ডলার তাঁকে জরিমানা গুনতে হবে। চলতি বছর থেকে এ বিধান আরোপ করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘কোনো হজযাত্রী যদি টিকিট কেনার পর নির্দিষ্ট তারিখের ফ্লাইটে ট্রাভেল করতে ব্যর্থ হন, তাহলে তাঁকে জরিমানা গুনতে হবে। তিনি আরো বলেন, এখনো ১৪ হাজারের মতো টিকিট অবিক্রীত রয়েছে। এ নিয়ে বিমান ম্যানেজমেন্ট অনেকটা শঙ্কিত। এ বছর সৌদি সরকার বাড়তি কোনো হজ ফ্লাইটের জন্য স্লট বরাদ্দ দেবে না।’

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে