প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনাথ সিংয়ের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: ১৪-০৭-২০১৮, সময়: ০৭:২৪ |
খবর > জাতীয়
Share This

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সাক্ষাতে সন্ত্রাস নির্মূলে পারস্পরিক সহযোগিতাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার সকালে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে, প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, সংক্ষিপ্ত বৈঠকে সন্ত্রাস-দমন সহযোগিতা, চরমপন্থিদল ও জঙ্গিদলগুলোর বিস্তাররোধে পারস্পরিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়।

নজরুল ইসলাম জানান, প্রধান শেখ হাসিনা এ সময় বলেন, বাংলাদেশের মাটিতে কোন জঙ্গিবাদের ঠাঁই হবে না। সে লক্ষ্যে তার সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বেলা ১১টার পর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন রাজনাথ সিং। ভিসা কেন্দ্র উদ্বোধনের পর দুপুরে রাজশাহী হয়ে সারদার পুলিশ একাডেমিতে যাবেন রাজনাথ। সেখানে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করবেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ- ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে তিনদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন রাজনাথ সিং। রবিবার ঢাকায় ষষ্ঠ ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠবে অংশ নেবেন রাজনাথ সিং। ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, কনস্যুলার সেবা সংক্রান্ত বিষয় এবং জাল মুদ্রা, মাদক ও মানবপাচারের দমনে সহযোগিতা এবং ভ্রমণ সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে। এর আগে ২০১৬ সালে নয়াদিল্লিতে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে