কোনো ষড়যন্ত্র সফল হতে দেবো না: সাঈদ খোকন

প্রকাশিত: ০৬-০৮-২০১৮, সময়: ০৯:২৪ |
Share This

পরাজিত বিএনপি-জামায়াতের লেলিয়ে দেওয়া গুণ্ডাবাহিনী সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ঢুকে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। আর ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে আমাদের নিরপরাধ কোমলমতি শিক্ষার্থীদের। তাদের হুঁশিয়ার করে দিতে চাই, কোনো ষড়যন্ত্র সফল হতে দেবো না। আমরা আমাদের সন্তানদের নিরাপদে বেড়ে ওঠা দেখতে চাই।

সোমবার (৬ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত এক আলোচনায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। সেখান মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন।

তিনি বলেন, যদি রাজাকার-আলবদরের সন্তানরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জোর করে ভুলপথে নেওয়ার চেষ্টা করে তাহলে তাদের ওই কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে।

মেয়র বলেন, ছাত্রদের যৌক্তিক দাবির পক্ষে সর্বস্তরের মানুষের সমর্থন ছিল, আছে। কিন্তু গত দু-তিন দিন ধরে সেই অহিংস আন্দোলন রূপ পরিবর্তন হয়েছে। আমরা দেখেছি ছোট্ট সোনামনিদের ঢাল হিসেবে ব্যবহার করার জন্য পরাজিত শক্তি নিপুণভাবে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি বলেন, যারা দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, যারা মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল সেই চক্রান্তকারীদের প্রজন্ম ছাত্রদের ইউনিফর্ম পরে, আইডিকার্ড ঝুলিয়ে রাজপথে সাধারণ মানুষের ওপর আক্রমণ শুরু করেছে।

সাঈদ খোকন আরও বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এই দেশে মুক্ত অধিকার প্রকাশের সব সুযোগ সরকার দিয়েছে। শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য সমস্ত সুবিধা দেওয়া হয়েছে। সেই সুযোগ ব্যবহার করে যদি ব্যাগের মধ্যে পাথর, অস্ত্র নিয়ে বঙ্গবন্ধু কন্যার ওপর হামলা চালানোর চেষ্টা করা হয় বা হামলা করা হয় তাহলে বাংলার জনগণ বসে থাকবে না।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে