চার নায়িকার ঈদ মিশন

প্রকাশিত: ০৮-০৮-২০১৮, সময়: ১২:১০ |
খবর > বিনোদন
Share This

বছরে দুটি ঈদ ও পহেলা বৈশাখ বাংলাদেশিরা বড় উৎসব হিসেবেই উদযাপন করে। এই তিনটি উৎসবকে কেন্দ্র করে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয় বড় বাজেটের ছবি। কারণ উৎসবগুলোতে হলে হলে থাকে দর্শকদের উপচেপড়া ভিড়। চলচ্চিত্র ব্যবসার এই মন্দার সময়ও উৎসবগুলোতে প্রযোজক ও হল মালিকরা মুনাফার মুখ দেখেন।

অন্যদিকে অধিক দর্শকদের কাছে পৌছাতে নায়ক-নায়িকারাও ঈদে ছবি মুক্তি পাওয়াটা সৌভাগ্যই মনে করেন। আসছে ঈদুল আজহায় একাধিক ছবি মুক্তি দিতে প্রস্তুত করা হচ্ছে। প্রতিটি ছবিতে নায়কের পাশাপাশি নায়িকারাও রয়েছেন মূখ্য ভূমিকায়। এর মধ্যে অভিষেকও হচ্ছে নতুন এক নায়িকার। মুক্তিপ্রতিক্ষিত ছবির নায়িকারা তাদের ছবি নিয়ে কী ভাবছেন? কী প্রত্যাশা করছেন দর্শকদের কাছে? সেটি নিয়েই সমকালের সঙ্গে কথা বলেছেন মাহিয়া মাহি, শবনব বুবলী, ববি ও অধরা খান।

‘ক্যাপ্টেন খান’ ছবিতে শাকিব-বুবলী

ঈদের আলোচিত ছবির মধ্যে রয়েছে ‘ক্যাপ্টেন খান’। ছবিটি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক সেলিমান খান। শাকিব খান এ ছবির নায়ক। তার নায়িকা হিসেবে রয়েছেন বুবলী। মূলত শাকিব খানের জন্যই আলোচনায় রয়েছে ছবিটি। নায়িকা হিসেবে বুবলীর ভাগ্য ভালোই বলা যায়। কারণ ঈদের মতো বড় উৎসবে রাজকীয় অভিষেক হয়েছে তার। এরপর থেকে প্রতি ঈদেই মুক্তি পাচ্ছে তার ছবি। মুক্তি প্রতিক্ষিত ‘ক্যাপ্টেন খান’ নিয়ে বুবলী বলেন, ‘ঈদে ছবি মুক্তি পাওয়া অবশ্যই অন্যরকম আনন্দের। চলচ্চিত্র ক্যারিয়ারের শুরু থেকেই বড় উৎসবে আমার অভিনীত ছবি মুক্তি পাচ্ছে। এবারও মুক্তি পাচ্ছে ক্যাপ্টেন খান। ছবিটি নিয়ে আমার অন্য রকম প্রত্যাশা।গল্প এবং নির্মাণ দু্টিই দর্শকদের কাছে প্রশংসিত হবে বলে আমার বিশ্বাস। ছবিতে আমার চরিত্র ফুটিয়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করেছি।’ ক্যাপ্টেন খান পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। ছবিটির গানের শুটিং করতে বর্তমানে লন্ডনে রয়েছেন শাকিব-বুবলী।

জান্নাত ছবির একটি দৃশ্যে  সাইমন সাদিক ও মাহিয়া মাহি

ঈদুল আজহার মতো বড় উৎসবে দীর্ঘদিন পর মুক্তি পাচ্ছে চিত্রনায়িকা মাহিয়া মাহি অভিনীত ছবি ‘জান্নাত’। ছবিটি ঈদে পরে মুক্তির কথা থাকলেও হুট করে পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ঈদে মুক্তির ঘোষণা দেন। ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত অগ্নিখ্যাত এ নায়িকা। তিনি বলেন, ঈদে ছবি মুক্তি পাওয়া মানেই ডাবল ঈদের আনন্দ। ‘জান্নাত’ ছবিটি নিয়ে আমার প্রত্যাশা অন্যরকম। আশা করি দর্শকরা ছবিটি হলে গিয়ে দেখবেন। ‘পোড়ামন’ ছবিতে আমি আর সাইমন যেমন দর্শকদের সাড়া পেয়েছি জান্নাতেও তেমন সাড়া পাবো আশা করি। তিনি বলেন, ছবিতে সুন্দর একটি গল্প বলা হয়েছে, যে গল্প আমাদের গল্প। আমাদের প্রেমের গল্প।’ ঈদে মাহিয়া মাহি অভিনীত ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘মনে রেখো’ ছবিটিও মুক্তির প্রতিক্ষায় রয়েছে বলে জানিয়েছেন পরিচালক। এ ছবিতে মাহির বিপরীতে রয়েছেন কলকাতার বনি।

বেপরোয়ার জুটি রোশন ও ববি

ইয়ামিন হক ববি অভিনীত ‘নোলক’ ছবিটি ঈদে মুক্তির কথা উঠেছিল অনেক দিন আগেই। কিন্তু পরিচালক ও প্রযোজকের বিরোধের জেরে ঈদে আর আসছে না নোলক। এ ছবিতে ববির নায়ক শাকিব খান। আর শাকিব খান থাকা মানেই আলোচনার কেন্দ্রে চলে আসা। নোলকের বেলাতেও তেমনটিই হয়েছে। ছবির শুটিং একেবারে শেষ পর্যায়ে হলেও নোলক মুক্তি পাচ্ছে না ঈদে। কিন্তু ববির ভাগ্য থেমে থাকেনি। নোলক না আসলেও ঈদে মুক্তি পাচ্ছে তার অভিনীত অন্য ছবি ‘বেপরোয়া’। দেশীয় প্রযোজনায় কলকাতার পরিচালক রাজা চন্দ নির্মাণ করেছেন ছবিটি। এতে ববির নায়ক রোশান। ছবিটির শুধু গানের শুটিং বাকী বলে জানিয়েছেন ববি। কক্সবাজার ও কলকাতায় গানের শুটিং চলছে বলে জানিয়েছেন বিজলীকন্যা ববি। তিনি বলেন, ‘বেপরোয়া’ ভালো গল্পের ছবি। টেনকনিক্যাল দিক থেকেও ভালো মানের। দর্শকরা ছবিটি দেখে আনন্দ পাবেন। এছাড়া এ ছবির মাধ্যমে আমি আর রোশান জুটি হয়েছি। দর্শদের পূর্ণ সমর্থন পাবো বলে আমার বিশ্বাস।’

মাতাল ছবির একটি গানের দৃশ্যে সাইমন সাদিক ও অধরা খান

অধরা খান  প্রায় হাফ ডজন  ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও আলোর মুখ দেখেনি একটিও। তবে এবার দেখবে। ঈদের মতো বড় উৎসবে অভিষেক হবে এ নায়িকার। পরিচালক শাহীন সুমনের ‘মাতাল’ ছবির  মাধ্যমে ঈদে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন এ নবাগতা। এতে অধরার নায়ক হিসেবে রয়েছেন সাইমন সাদিক। ঈদে অভিষেক প্রসঙ্গে অধরা খান বলেন, ‘মাতাল’ ঈদে মুক্তি পাবে। এটা আমার জন্য অনেক সৌভাগ্যের। নতুন হিসেবে এটা আমার জন্য অনেক বড় পাওয়া হিসেবেই দেখছি। দর্শকদের কাছে আমার প্রত্যাশা থাকবে তারা যেন আমার পাশে থাকেন। তাদের ভালোবাসা নিয়েই আগামীতে এগিয়ে যেতে চাই।

ঈদে চার নায়িকা একসঙ্গে হাজির হলেও কেউ কাউকে প্রতিযোগী ভাবছেন না বলেই জানিয়েছেন। সবাই নিজ নিজ সাফল্য দেখতে উদগ্রীব হয়ে আছেন।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে