‘ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার ও সীমাহীন ষড়যন্ত্র হচ্ছে’

প্রকাশিত: ০৯-০৮-২০১৮, সময়: ১২:২৮ |
Share This

ঢাকা বিশ্ববিদ্যালয়:
এদেশের সাধারণ শিক্ষার্থীরা কোনো আন্দোলন করলে তাতে জামায়াত-শিবির, ছাত্রদল শিক্ষার্থীদের বিভ্রান্ত করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। নিরাপদ সড়কের যৌক্তিক এ আন্দোলনেও তারা বিভ্রান্তি ও গুজব ছড়িয়েছে। ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার ও সীমাহীন ষড়যন্ত্র হচ্ছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী একথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এক সন্ত্রাস বিরোধী সমাবশে বক্তব্য রাখেন তিনি। সমাবেশে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ায় ঘোলা পানিতে মাছ শিকার করতে না পেরে জামায়াত-শিবির কোটা আন্দোলনের মতো লন্ডনের নতুন হাওয়া ভবন থেকে দেওয়া অর্থে, ড. কামাল, জাফরুল্লাহ চৌধুরীসহ বিএনপি-জামায়াতপন্থী সুশীলদের প্রত্যক্ষ মদদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলন ভণ্ডুলের চেষ্টা করেছে। তবে তারা ব্যর্থ।

‘আমরা ইতোমধ্যে ৭০০টি ফেসবুক আইডি শনাক্ত করেছি। তথ্য-প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার ভাইয়ের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি এবং প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছি। যারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চালিয়েছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এসময় বাংলাদেশ ছাত্রলীগের কোনো নেতাকর্মী থাকতে ১৫ আগস্ট বিএনপি ও তার অঙ্গসংগঠন এবং খালেদা জিয়াকে জন্মদিন পালন করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি জানান।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে সাম্প্রদায়িক গোষ্ঠী সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করতে বিভিন্নভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে আমাদের আজকের এ ছাত্র সমাবেশ।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য রাখেন।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে