ঝিনাইদহে ব্যবসায়ী হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১২-০৮-২০১৮, সময়: ১১:৩১ |
Share This

ঝিনাইদহে আট বছর আগে এক ব্যবসায়ীকে হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন এবং একজনকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. গোলাম আযম এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- শৈলকুপা উপজেলার বগুড়া গ্রামের মাহবুবুর রহমানের ছেলে মুস্তাকুর রহমান ওরফে ব্যানেট ও কামান্না গ্রামের হিরু ডাক্তারের ছেলে শামু আমমেদ।

যাবজ্জীবন ছাড়াও আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন জানান। আর পাঁচ বছরের সাজাপ্রাপ্ত রাকুকে বিচারক পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।

মামলার বিবরণে বলা হয়, শৈলকুপা উপজেলার আহসাননগর গ্রামের সার ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ স্থানীয় বিভিন্ন সার ব্যবসায়ীদের কাছে বাকিতে সার বিক্রি করতেন। ২০১০ সালের ৬ এপ্রিল সকালে তিনি পাওনা টাকা আদায়ের জন্য মোটরসাইকেলে করে বের হন।

পথে কবিরপুর অগ্রনী ব্যাংকের সামনে থেকে আসামিরা তাকে অপহরণ করে। পরে লতিফকে গলায় ফাঁস দিয়ে হত্যার পর লাশ একটি বস্তায় ভরে গ্রামের একটি মেহগনি বাগানে পুঁতে রাখে তারা।

পরদিন লতিফের ছেলে মামনুর রশিদ শৈলকুপা থানায় মামলা করলে পুলিশ মুস্তকুর রহমান ব্যানেটকে গ্রেপ্তার করে; পরে তিনি আদালতে জবানবন্দিও দেন। তদন্ত শেষে ২০১১ সালের ১১ মে পুলিশ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

মামলা চলাকালীন সুকনাল ওরফে নসিরুল ইসলাম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হলে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে