চীনে সামার ক্যাম্পে অংশ নেবেন ইবির ৬ শিক্ষার্থী

প্রকাশিত: ০৩-০৯-২০১৮, সময়: ০৮:৪১ |
Share This

সামার ক্যাম্পে অংশগ্রহণ করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের ৬ শিক্ষার্থী চীনে যাচ্ছেন। সোমবার দুপুর ১টার দিকে তাদের চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন- নওরোজ রুমোন, মাহফুজুর রহমান মোল্লা, এনায়েত করিম তপু, সৌরভ হোসেন, নাজমুল হোসেন ও ওয়াসিম আকাশ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের একমাত্র গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চের (আইআইইআর) অধীনে চায়না ভাষা শিক্ষা কোর্সের ছয় জন শিক্ষার্থী সামার ক্যাম্পে অংশগ্রহণ করবেন। চীন সরকারের কনফুসিয়াস ইনস্টিটিউটের অর্থায়নে ক্যাম্পটি অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে আইআইইআরের পরিচালক অধ্যাপক মেহের আলী বলেন, এই প্রথম বেশি সংখ্যক শিক্ষার্থী বিদেশি কোনো শিক্ষামূলক কার্যক্রমে অংশ নিতে যাচ্ছে। এ ধারা চলমান থাকবে। আর এটা নিঃসন্দেহে শিক্ষার্থীদেও জন্য অনুপ্রেরণাদায়ক হবে।

উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, এই সফরের মধ্য দিয়ে ইবির সঙ্গে চীনের এক্সচেঞ্জ প্রোগ্রামের আরও একটি ধাপ পার হলো। এছাড়া এর মাধ্যমে চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইবির সম্পর্ক আরও উন্নীত হবে।

টিআই/ ০৩ সেপ্টেম্বর ২০১৮

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে