খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি

প্রকাশিত: ০৬-০৯-২০১৮, সময়: ০৭:৩০ |
Share This

খালেদা জিয়াকে মুক্তি না দিলে বিএনপি নির্বাচন বর্জন করতে বাধ্য হবে- এমন মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল। বিএনপি হাইকমান্ডের উদ্ধৃতি দিয়ে গতকাল বুধবার এ প্রতিনিধিকে বাদল জানান, সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচনে যেতে কোনভাবেই আগ্রহী নয় বিএনপি।

ইতিমধ্যেই চেয়ারপার্সনের জামিনে মুক্তির জন্যে সর্বোচ্চ আইনি চেষ্টাকেও নস্যাৎ করা হয়েছে ক্ষমতাসীন সরকারের নগ্ন হস্তক্ষেপে-এ অভিযোগ করে বাদল বলেন, সরকারের সীমাহীন অগণতান্ত্রিক আচরণে সকলেই অতীষ্ঠ। এভাবে প্রতিয়মান হচ্ছে যে, এই সরকারকে ক্ষমতায় রেখে কখনোই নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সরকারও চাচ্ছে বিএনপি নির্বাচনে না যাক।

বাদলের নেতৃত্বাধীন তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাজী আসাদউল্লাহ, আবেদীন রনী, মো. আবু তাহের, নিজামুল তাহিরও অপর এক যুক্তবিবৃতিতে খালেদা জিয়ার মুক্তির জন্যে জাতিসংঘের সামনে থেকে দুর্বার আন্দোলনের কথা বলেছেন। বাদলসহ এসব নেতৃবৃন্দ উল্লেখ করেছেন, শেখ হাসিনাকে বড় ধরনের বিক্ষোভ দেখানো হবে। সেই বিক্ষোভের কথা জানবে বিশ্ব সম্প্রদায়। এভাবেই বাংলাদেশে যে স্বৈরাচার ভর করেছে সেটিও জনসমক্ষে স্পষ্ট হয়ে উঠবে। বিবৃতিতে সকল দ্বন্দ্ব পরিহার করে বিএনপিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়েছে।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে