তত্ত্বাবধায়ক সরকার চালুর সুযোগ নেই: অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত: ০১-১০-২০১৮, সময়: ১০:৪৬ |
Share This

ত্ত্বাবধায়ক সরকারে ফিরে আসার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সোমবার (১ অক্টোবর) অ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে এ মন্তব্য করেন তিনি।

এর আগে আগামী সংসদ নির্বাচনের ৪২ দিন আগে দশম সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের প্রয়োজনী নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

এই রিট আবেদনে আইন সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক সচিব, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, জাতীয় সংসদের সচিব ও প্রধান নির্বাচন কমিশনারকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি আজ শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে বলে তিনি জানিয়েছেন। রিটে আইন মন্ত্রণালয় সচিব, মন্ত্রিপরিষদ সচিব, প্রধান নির্বাচন কমিশনারসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

রিটে সংসদ নির্বাচনের ৪২ দিন আগে জাতীয় সংসদ ভেঙে দিয়ে নতুনভাবে এবং নতুন আঙ্গিকে তত্ত্বাবধায়ক সরকার গঠনের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে রুল জারিরও আবেদন করা হয়েছে।

পাশাপাশি সেই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ওপর নিষেধাজ্ঞার আদেশ দিতে আবেদন করা হয়েছে।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে