‘শাকিব আমার ছেলের মতো’

প্রকাশিত: ০৪-১০-২০১৮, সময়: ১০:২৮ |
খবর > বিনোদন
Share This

কয়েক বছর ধরে যৌথ প্রযোজনায় বাংলাদেশের সঙ্গে সিনেমা নির্মাণ করছে কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। বহু হিট ছবির এ প্রযোজনা প্রতিষ্ঠানটি সম্প্রতি বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তার কারণ হিসেবে উঠে এসেছে নায়ক শাকিব খানের আকাশছোঁয়া পারিশ্রমিক।

গণমাধ্যমে এসেছে, শাকিব খান নতুন ছবিতে এসকে মুভিজের কাছে ৬০ লাখ টাকা পারিশ্রমিক চেয়েছেন। সেজন্য প্রতিষ্ঠানটি শাকিব খানকে নিয়ে আর সিনেমা বানাতে চাইছে না। শাকিব ছাড়া অন্য কোনো নায়কে ভরসা নেই বলে এখানে আর সিনেমায় লগ্নির আগ্রহ নেই। সংবাদে আরও উঠে এসেছে একের পর এক যৌথ প্রযোজনায় লোকসান করেছে এসকে। সেজন্য আরও অনাগ্রহী এখানে ছবি বানাতে।

তবে শাকিব খান ও যৌথ প্রযোজনায় লোকসানের ব্যাপারে ব্যাখ্যা দিয়ে নিজেই ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এসকে মুভিজের মালিক অশোক ধানুকা। তিনি আজ (বৃহস্পতিবার) লিখেছেন, ‘বাংলাদেশি একটি অনলাইন পত্রিকা আমার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করেছে। আসলে যৌথ প্রযোজনার সব ছবি লোকসান হয়নি। বিশেষ করে বাংলাদেশের সুপারস্টার শাকিব খানের সাথে প্রায় সবকটি প্রজেক্টই আমরা সফল। সম্প্রতি শাকিব খানের সাথে নতুন প্রজেক্ট করার চিন্তা করি। সে ৬০ লাখ রুপি পারিশ্রমিক চেয়েছিল। আমার পক্ষে এই বাজেট নিয়ে কাজ করা সম্ভব হয়নি। তাই আমি এই প্রজেক্ট থেকে সরে আসি। শাকিব তারকা সে পারিশ্রমিক চাইতেই পারে। আগামীতে ব্যাটে বলে মিললে শাকিবকে নিয়েই আমি নতুন প্রজেক্ট করবো।

তাছাড়া বাংলাদেশে সিনেমা বানাতে এবং মুক্তি দিতে নানা বাধা আসে। এত সমস্যার মধ্যে দিয়ে আমার পক্ষে সেখানে কাজ করা সম্ভব নয়।

বর্তমানে কলকাতার মার্কেটে কোনো কমার্শিয়াল ছবি চলছে না। কোনো হিরোর ছবিই ব্যবসা করতে পারছে না! এখানে আর্ট ফিল্মের দর্শক রয়েছে। এ ছবিগুলো ব্যবসা করছে। তাই অনেক ভেবে চিন্তে বাংলাদেশে আপাতত প্রযোজনা করছি না।

‘‌‌‍‍‍শাকিব খান আমার ছেলের মতো। তার সাথে আমার বেশ ভালো সুসর্ম্পক। আমরা তার কাজে অনেক হ্যাপি’।

প্রসঙ্গত, এদেশে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথ প্রযোজনায় ‘আমি শুধু চেয়েছি তোমায়’, ‘অগ্নি’, ‘শিকারি’, ‘নবাব’, ‘চালবাজ’, ‘ভাইজান এলো রে’র মতো ছবি নির্মাণ করেছে এসকে মুভিজ।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে