আরও একবার এমবাপ্পে জাদু দেখলো বিশ্ব

প্রকাশিত: ০৮-১০-২০১৮, সময়: ০৬:৫০ |
Share This

ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের দুর্দান্ত পারফরম্যান্সে লিওঁকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এর মধ্যে চারটি গোলই করেছেন এমবাপ্পে। অন্যটি নেইমারের।

প্যারিসে নিজেদের মাঠে রবিবার রাতে ম্যাচের নবম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। এমবাপ্পেকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। সেখান থেকে নেইমারের সফল স্পট কিকে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের মোট গোল হলো আটটি।

৩৩ মিনিটে প্রেসনেল কিম্পেম্বে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয়ে বিপদে পড়ে পিএসজি। তবে বিরতির ঠিক আগে এমবাপ্পেকে ফাউল করে লিওঁর ফরাসি মিডফিল্ডার লুকা দ্বিতীয় হলুদ কার্ড দেখলে তারাও ১০ জনের দলে পরিণত হয়। বিরতির পর এই সুযোগটাই কাজে লাগিয়েছে এমবাপ্পে।

দ্বিতীয়ার্থের ৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন নেইমার। কিন্তু আরেক খেলোয়াড় বাধা দিতে গেলে বল পেয়ে যান এমবাপ্পে। সেখান থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন ফরাসি তারকা। এরপর ৬৬, ৬৯ ও ৭৪ মিনিটে আরও তিন গোলের দেখা পান রাশিয়া বিশ্বকাপ মাতানো এই তারকা। এর মধ্যে ৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে দারুণ ক্ষিপ্রতায় অনেকটা ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়ে জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে। এবারের লিগে এই চার গোল নিয়ে নেইমারের সমান ৮ গোল তার।

Comments

comments

Leave a comment

উপরে