ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২০০০, নিখোঁজ ৫০০০

প্রকাশিত: ০৮-১০-২০১৮, সময়: ০৭:১৭ |
Share This
দুর্যোগ কবলিত ইন্দোনেশিয়ার পালু নগরী থেকে এ পর্যন্ত প্রায় দুই হাজার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সরকারি এক কর্মকর্তা একথা জানিয়ে বলেন, মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে কারণ এখনও হাজার হাজার লোক নিখোঁজ রয়েছে।
স্থানীয় সেনা মুখপাত্র মো. তহির বলেন, ভূমিকম্প ও সুনামির আঘাতে ভয়াবহ দুর্যোগ কবলিত সুলাওয়েসি দ্বীপে মৃতের সংখ্যা বাড়ছে। পালুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৪৪ জন।
তিনি সোমবার এএফপিকে বলেন, ‘মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আমরা এখনও উদ্ধার তৎপরতা থামানোর নির্দেশ পাইনি।’
পাঁচ হাজারের বেশি মানুষ নিখোঁজ

বালেরোয়া এবং পেটোবোতে ৫ হাজারের বেশি মানুষ নিখোঁজ রয়েছে (ছবি: রয়টার্স)
ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামির আঘাতে মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। গতকাল রবিবার পর্যন্ত নিহতের সংখ্যা ১৭৬৩ জনে দাঁড়িয়েছে। এখনো ৫ হাজারের বেশি মানুষ নিখোঁজ রয়েছেন।
গত ২৮ সেপ্টেম্বর সুলাওয়েসি দ্বীপে ভয়াবহ ভূমিকম্প ও সুনামি আঘাত হানে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র সুতোপো পূর্ব নুগরোহো জানান, কেবল পালু শহরেই ২৬৫ জন নিখোঁজ।
সুতোপো আরো জানান, বালেরোয়া এবং পেটোবোতে ৫ হাজারের বেশি মানুষ নিখোঁজ আছেন। কারণ সেখানকার মাটি পানির মতো তরল হয়ে গিয়েছিল। ফলে সেখানে অনেক মানুষই মারা যেতে পারেন। এমনকি ঘর-বাড়ি তরল মাটির ভেতরেই চলে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। – সিএনএন ও বাসস

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে