ঘূর্ণিঝড় ‘তিতলি’, সমুদ্রবন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি

প্রকাশিত: ১০-১০-২০১৮, সময়: ০৪:৫৯ |
Share This

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ ‘তিতলি’ এরই মধ্যে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে।আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার সকাল ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কি.মি দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯০০ কি.মি দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্র ন্দর থেকে ৮১৫ কি.মি দক্ষিণ পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৮১৫ কি.মি দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, যা ঝড়ো ও দমকা হাওয়া আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় দেশের সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

একইসঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলার ও নৌকাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুউদ্দীন আহমেদ বলেন, ঘূর্ণিঝড় তিতলি ভারতের উড়িষ্যা হয়ে বাংলাদেশের খুলনার দিকে আসার আশঙ্কা আছে। ‘তিতলি’ খুব সম্ভবত বৃহস্পতিবার মধ্যরাতের দিকে বাংলাদেশের উপকূলের দিকে আসতে পারে।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে