অভিমান করে গিটার নিলামে তুলেছিলেন আইয়ুব বাচ্চু

প্রকাশিত: ১৮-১০-২০১৮, সময়: ০৮:৩২ |
খবর > বিনোদন
Share This

শুধু গান নয়, গিটারের সুরে মন্ত্রমুগ্ধ করার খুব সুনাম ছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুর। গানের পাশাপাশি এক জীবনে তিনি সংগ্রহ করেছেন বেশ কিছু গিটার। সারাজীবন যে গিটারগুলো বাজিয়েছেন এবার সেখান থেকে পাঁচটি গিটার তিনি তুলে দিতে চেয়েছিলেন নতুন প্রজন্মের হাতে। বেশ কয়েকটি জেলায় গিটার শোও করেছেন। তিনি চেয়েছিলেন দেশব্যাপী গিটার প্রতিযোগিতা করবেন। বিজয়ীদের হাতে তুলে দেবেন তার প্রিয় গিটারগুলো। কিন্তু অর্থায়নের সংকটে সফল হয়নি তার সেই উদ্যোগ। আর তাই কিছুটা অভিমানে নিজের প্রিয় পাঁচ গিটার বিক্রির জন্য নিলামে তুলেন তিনি।

এ নিয়ে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছিলেন আইয়ুব বাচ্চু। সেখানে তিনি লিখেছিলেন, আমার ভীষণ ইচ্ছে ছিল আমার গিটারগুলো নিয়ে গিটারবাজিয়েদের সাথে নিয়ে দেশব্যাপী একটা গিটার প্রতিযোগিতা অনুষ্ঠান করার। যেখানে এই গিটারগুলো বাজিয়ে বিজয়ীরা জিতে নেবে আমার প্রাণের চেয়েও প্রিয় এক একটি গিটার! কিন্তু বেশ কিছুদিন চেষ্টা করার পরও যখন কোনো স্পন্সর পেলামই না, গিটারগুলো তরুণদের হাতে তুলে দিতে তাদের মেধার মূল্যায়ন স্বরূপ। তারা প্রাণ উজাড় করে গিটার বাজাবে আর আমরা আনন্দের সাথে শুনবো, দেখব এবং উৎসাহ দেব যাতে করে প্রজন্ম থেকে প্রজন্ম যেন এটা একটা নতুন দৃষ্টান্ত হয়ে থাকে। কিন্তু হয়ে ওঠেনি আমার স্বপ্নের বাস্তবায়ন! কারণ হয়তো-বা আমার স্বপ্নটা একটু বেশিই বড়ই ছিল গিটার নিয়ে! আর তা ছাড়া গিটারগুলো রক্ষণাবেক্ষণও বেশ কষ্টকর। ‘

বাচ্চু আরো লেখেন, আমি ঠিক করেছি- প্রথম এই ৫টা গিটার বিক্রি করে দেব তাদের কাছে যারা গিটার বাজায় কিংবা যারা আমার গিটারগুলো সংরক্ষণে রাখতে চায়।

বিক্রির জন্য প্রিয় যে পাঁচটি গিটার নিলামে তোলা হয়েছিল সেগুলো হলো (১) ErnieBall MUSIC MAN #AXIS, made in USA (২) CARVIN #JB, made in USA (৩) CARVIN, made in USA (৪) CHARVEL, made in USA ও (৫) ErnieBall MUSIC MAN #JP।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে