হারের শঙ্কা মাথায় নিয়ে লাঞ্চে গেল বাংলাদেশ

প্রকাশিত: ০৬-১১-২০১৮, সময়: ০৬:৪১ |
Share This

সিলেট টেস্টে জয়টা বলতে গেলে দূর কল্পনা হয়ে পড়েছে বাংলাদেশের। সহজ করে বললে, হারের মুখেই রয়েছে টাইগাররা। বিপদ তো ছিলই। লাঞ্চের ঠিক আগের বলে নাজমুল হোসেন শান্তকে হারিয়ে গর্তটা আরও বড় করেছে স্বাগতিক দল। ৫ উইকেটে ১১১ রান নিয়ে বিরতিতে গেছে তারা।

লক্ষ্য ৩২১ রান। চতুর্থ ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। সিলেট টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তাই অনেকটাই ব্যাকফুটে টাইগাররা। শঙ্কার বিষয় হলো, তিনশোর্ধ রান তাড়া করে জেতার ইতিহাস নেই বাংলাদেশের। এই টেস্ট জিততে হলে রেকর্ডই গড়তে হবে।

দুই ওপেনার লিটন দাস আর ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে আগের দিন শেষ বিকেলে কোনো বিপদ ঘটেনি। চতুর্থ দিন সকালেও প্রথম আধা ঘন্টা নির্বিঘ্নে পার করে দেয় এই জুটি।

শেষপর্যন্ত দলীয় ৫৬ রানের মাথায় লিটনের আউটে ভাঙে জুটিটি। ৭৫ বলে ৩ বাউন্ডারিতে ২৩ রান করেন লিটন। এরপর ওয়ানডে স্টাইলে খেলতে গিয়ে সাজঘরের পথ ধরেন মুমিনুল হক। ১৩ বলে ২ বাউন্ডারিতে ৯ রান করে কাইল জার্ভিসের বলে বোল্ড হন বাঁহাতি এই ব্যাটসম্যান।

লাঞ্চ বিরতির খানিক আগে উইকেট হারিয়ে বসেন সেট ব্যাটসম্যান ইমরুল কায়েসও। ১০৩ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করে সিকান্দার রাজাকে সুইপ করতে গিয়ে বোল্ড হন বাঁহাতি এই ওপেনার। তারপর রাজার তৃতীয় শিকার ১৬ রান করা অধিনায়ক মাহমুদউল্লাহ।

এর আগে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে টাইগাররা অলআউট হয় মাত্র ১৪৩ রানে। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানে।

Comments

comments

Leave a comment

উপরে