নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি

প্রকাশিত: ০৮-১১-২০১৮, সময়: ০৯:৫৫ |
Share This

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিনক্ষণ নির্ধারণে নির্বাচন কমিশনের (ইসি) গুরুত্বপূর্ণ বৈঠকটি শেষ হয়েছে। সভায় নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই, প্রত্যাহারের দিনক্ষণ ও তফসিলের বিস্তারিত চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে শুরু হওয়া এ বৈঠক শেষ হয় দুপুর দেড়টায়।

এসময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সূত্রে জানা গেছে, তফসিল ঠিকঠাক মতই ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ ২০ ডিসেম্বরের দিকেই সম্পন্ন হতে পারে। তবে জানুয়ারির প্রথমদিকে ভোটগ্রহণ হলেও প্রস্তুতি থাকবে ইসির।

সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। এজন্য তার বক্তব্য রেকর্ড করার জন্য বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশের বেতারের কর্মকর্তা ও কারিগরি বিভাগের ব্যক্তিরা সকাল ১০টায় ইসিতে হাজির হন।

কমিশন বৈঠকে শেষে সিইসি রুমে তফসিলের বক্তব্য রেকর্ড করা হওয়ার কথা। পরে সন্ধ্যা ৭টায় রেডিও ও টেলিভিশনে একযোগে সেই ভাষণ প্রচার করা হবে।

সূত্র জানায়, সিইসি তার ভাষণে আগামী নির্বাচনে সব দলকে অংশগ্রহণের আহ্বান জানাতে পারেন। এছাড়া বর্তমান কমিশনের সফলতা, নির্বাচন নিয়ে ইসির দৃঢ়তা, নির্বাচন উপলক্ষে নেয়া গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্তের কথাও জানাবেন সিইসি।

এদিকে বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজনৈতিক দলগুলোর সঙ্গে অনুষ্ঠিত সংলাপের ফলাফল জানাতে সংবাদ সম্মেলন করার কথা ছিল প্রধানমন্ত্রীর। তবে তফসিল ঘোষণার কারণে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

এর আগে বুধবার (৭ নভেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ও জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে