বিএনপির কাছে ১০০ আসন চাইবে ঐক্যফ্রন্টের শরিকরা

প্রকাশিত: ১৩-১১-২০১৮, সময়: ০৬:৩৮ |
Share This

আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের অংশগ্রহণের ঘোষণার পর থেকে আসন নিয়ে হিসাব-নিকাশ করছেন জোটের শরিকরা। ইতিমধ্যে নিজ দলের প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে শরিক বেশ কয়েকটি দল। দুই-একদিনের মধ্যে এসব তালিকা জোটের প্রধান শরিক দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

যদিও গতকাল সোমবার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সাংবাদিকদের জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নেবেন না।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, বিএনপির কাছ থেকে প্রাথমিকভাবে ১০০ আসন দাবি করবে শরিকরা। তারা যে ১০০ আসন চাইবে, সেগুলোর মধ্যে গণফোরাম প্রাথমিকভাবে ৪৫ জন প্রার্থীর তালিকা তৈরি করেছে।

আরো জানা গেছে, ফ্রন্টের অন্যতম শরিক আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি ২৫ জনের প্রার্থী তালিকা তৈরি করেছে। আর মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্য ১৫, বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক-শ্রমিক-জনতা লীগ ১০ আসনে প্রার্থী তালিকা ঠিক করেছে। এর বাইরে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে পাঁচজনের তালিকা তৈরি করা হয়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর শীর্ষ নেতাদের মধ্যে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ঢাকা-৬, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-২ অথবা ঢাকা-৩, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব লক্ষ্মীপুর-৪, কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী টাঙ্গাইল-৮ ও ৪, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২ এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচন করবেন।

এ ব্যাপারে সুলতান মোহাম্মদ মনসুর  বলেন, ‘আমি মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ছিলাম। জোট মনোনয়ন দিলে আগামীতেও এ আসন থেকে নির্বাচন করব।

Comments

comments

Leave a comment

ফেসবুকে আমরা

লেখা পাঠান

আপনিও লিখতে পারেন। হতে পারেন আপনার জেলা কিংবা উপজেলার প্রতিনিধি।

সিভি পাঠান


news@digitalbangla24.com

সর্বশেষ সংবাদ

উপরে