গালে রং মেখে নারীদের পক্ষে দাঁড়ালেন রোনালদো

প্রকাশিত: ২৬-১১-২০১৮, সময়: ১০:৪৩ |
Share This

জুভেন্তাসের পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর গালে লাল রং কেন? গত ২৪ ঘণ্টা ধরে এই প্রশ্নটাই ঘুরঘুর করছিল ভক্তদের মনে। এটা কি সিআর সেভেনের নতুন কোনো স্টাইল স্টেটমেন্ট? কিন্তু শুধু রোনালদো নয়, সিরি আ লিগে স্পালের বিপক্ষে ম্যাচে রোনালদোসহ গোটা জুভেন্তাস দলই গালে এমন লাল পেন্টিং করে মাঠে নামে। এর কারণ কোনো ফ্যাশন নয়; আরও গভীর বিষয়।

২৫ নভেম্বর দিন ছিল ‘এলিমিনেশন অফ ভায়োলেন্স এগেনস্ট উইমেন’ দিবস। বিশ্বজুড়ে নারীদের উপর হিংসার প্রতিবাদে এই দিবস পালন করা হয়। এই প্রতিবাদকে স্বাগত জানিয়েই গালে লাল রং মেখে ম্যাচ খেলতে নেমেছিলেন রোনালদো সহ জুভেন্তাস সব ফুটবলাররা। শুধু জুভেন্তাসই নয়, চলতি সপ্তাহে ইতালির লিগের ম্যাচগুলিতে দলগুলি এভাবে নারী নির্যাতনের প্রতিবাদে গালে লাল রঙ মেখে ম্যাচে নেমেছিল।

কিছুদিন আগে পর্তুগিজ সুপারস্টারের বিপক্ষে ধর্ষণের অভিযোগ উঠেছিল। তখনও রোনালদো বলেছিলেন যে, তিনি নারীদের সম্মান করেন। তার সাবেক এক প্রেমিকাও একই সার্টিফিকেট দিয়েছিলেন। প্রায় এক দশক আগের ধর্ষণের সেই মামলা এখন পুলিশী তদন্তাধীন।

সে যাই হোক অভিনব প্রতিবাদের পাশাপাশি সেই ম্যাচে বল পায়ে দুর্দান্ত ছিলেন রোনালদো। তার গোলে ম্যাচে জিতে মাঠ ছাড়ে জুভেন্তাস। রোনালদো ছাড়া ম্যাচের দ্বিতীয় গোলটি করেন মারিও মান্দুকিচ। ১৩ ম্যাচের ১২টিতে জিতে ও এক ম্যাচ ড্র করে ৩৭ পয়েন্ট নিয়ে লিগের মগডালে অবস্থান করছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস।

Comments

comments

Leave a comment

উপরে