আলিয়ার গাঙ্গুবাই নিয়ে ঝড় থামছেই না

এখন ক্যারিয়ারের দারুন সময় পার করছেন আলিয়া ভাট । একজন তুখোর অভিনেত্রী হিসেবে খুব অল্প সময়েই নিজেকে প্রমান করিয়ে দেখিয়েছেন । পর্দায় পা রাখার পর থেকেই নিজের যোগ্যতা ও অভিনয়ের দক্ষতা দেখিয়েছেন বার বার । তার অভিনিত সব সিনেমাই পেয়েছে দর্শকপ্রিয়তা । স্বজন প্রীতির অভিযোগ উড়িয়ে দিয়েছেন নিজের দুর্দান্ত পারফন্মেন্স দেখিয়ে ।

কিন্তু সম্প্রতি তার জীবনে ঝড় থামছেই না । সাঞ্জেয় লিলা পরিচালিত গাঙ্গুবাই ছবির পোস্টার ও ফাস্ট টিজার মুক্তির পর থেকে প্রশংসায় যেমন ভাসছেন তেমনি টোপের মুখেও পড়তে হচ্ছে একের পর এক । এবার আলোচনা সমালোচনা ঝাপিয়ে এই নায়িকা এর ভাগ্যে জুটলো মামলা । মানহানির অভিযোগে মামলাটি করেছেন গাঙ্গুবাই এর দত্তক ছেলে হিসেবে দাবী করা বাবু রাও ।

ভারতের বেশ কিছু গণমাধ্যম খবর প্রকাশ করেছে মুম্বাই এর এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেড কোর্টে অভিনেত্রী আলিয়া ভাটের বিরুদ্ধে মামলা করা হয়েছে । তার সঙ্গে আসামীর তালিকায় আছেন সাঞ্জেয় লীলা ও চিত্রনাট্যকার ও । সেই মামলার প্রেক্ষিতে তাদের ২১ মে আদালতে উপস্থিত হওয়ার কথা বলা হয়েছে । বাবু রাও এর অভিযোগ বইয়ে গাঙ্গুবাইকে নিয়ে যা লিখা হয়েছে তা মানহানি কর ।

এই মানহানির মাধ্যমে তার খ্যাতিকে কলঙ্কিত করা হয়েছে । উপন্যাসে বাবু রাও এর মৃত মায়ের গোপনীয়তা ও আত্মসম্মানের অধিকারের লঙ্ঘন করা হয়েছে তাই সাঞ্জেয় লীলা যেই উপন্যাস অবনম্বনে যেই সিনেমাটি বানিয়েছেন সেটিও মানহানিকর । আলিয়ার উচিত ছিল এই চরিত্রে অভিনয়ের আগে সতর্ক থাকা ।

জানা গেছে বাবু রাও প্রথমে অন্য একটি আদালতে মামলা করেছিলেন সেই মামলা খারিজ করে দেয় আদালত । সেখানে উপন্যাসটি নিয়ে তীব্র প্রতিবাদ করেন তিনি । এর পাশাপাশি সিনেমাটির ট্রেইলার যাতে প্রকাশ না পায় তার জন্য ও তিনি আবেদন করেছিলেন । তখন আদালত জানান বইটি প্রকাশ হয়েছে ২০১১ সালে কিন্তু তিনি অভিযোগ করেছেন ২০২০ সালে । এছাড়াও গাঙ্গুবাই এর দত্তক ছেলে হিসেবেও তিনি কোন প্রমান দেখাতে পারেন নি ।

Verification Code : ( N8H9M )

Check Also

শিল্পীদের সংসারে মন বসে না ডিজে সোনিকা

শোবিজে নারীর পদচারনা মানেই যেন কটুক্তি । সেই সব প্রশ্নের করা জবাব দিয়েছেন বাংলাদেশের প্রথম …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.